শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৬:০৬ পূর্বাহ্ন

রেলে জনবল সংকটের কারণে যাত্রীদের সেবা দেয়া যাচ্ছে নাঃ রেলমন্ত্রী

সিএসপি ডেস্কঃ

রেলের অনেকগুলো সমস্যা রয়েছে, তার মধ্যে অন্যতম সমস্যা জনবল সংকট। জনবলের কারণে রেলে যাত্রীদের চাহিদা অনুযায়ী সেবা দেয়া যাচ্ছে না বলে জানিয়েছেন রেলমন্ত্রী মো. জিল্লুল হাকিম।

শনিবার (৯ মার্চ) রেল ভবনের সভা কক্ষে বাংলাদেশ রেলওয়ের পরিচালন এবং উন্নয়ন বিষয়ক কর্মশালায় তিনি এ কথা জানান।

এসময় রেলমন্ত্রী বলেন, জনগণের চাহিদা অনুযায়ী রেলকে স্বয়ংসম্পূর্ণ ও গতিশীল করে এর সেবা জনগণের দোরগোড়ায় পৌঁছে দেওয়া হবে। প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী রেলকে জনবান্ধব পরিবহনে পরিণত করে প্রতিটি জেলায় রেলসেবা পৌঁছে দেয়ার জন্য কাজ করছি। জনবলের কারণে সৈয়দপুরসহ রেলের সব কারখানায় উৎপাদনও আশানুরূপ হচ্ছে না।

তিনি আরও বলেন, লোকোমাস্টার, স্টেশনমাস্টারের অভাবে অনেকগুলো স্টেশন বন্ধ হয়ে আছে। নতুন নিয়োগের মাধ্যমে লোকবল সংকট পূরণ করার কাজ চলমান। আশাকরি প্রধানমন্ত্রীর নির্দেশনা অনুযায়ী আমরা নিয়োগ প্রদানের মাধ্যমে সংকট সমাধান করতে পারবো।

মন্ত্রী আরও বলেন, রেলের টিকিট কালোবাজারি বন্ধে আমরা বিভিন্ন পদক্ষেপ নিয়েছি। রেলের পরিবেশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার জন্য কাজ করে যাচ্ছি। জনগণকেও এ বিষয়ে সোচ্চার হতে হবে। যাত্রীদের যেখানে সেখানে ময়লা-আবর্জনা না ফেলার অনুরোধ করেন তিনি।

তিনি আরও বলেন, দেশের সম্পদ রক্ষা করাও দেশপ্রেমের একটা অংশ। কিন্তু কিছু দুষ্কৃতকারী রেলের ওপর নাশকতা করছে, আগুন দিয়ে মানুষ পুড়িয়ে মারছে, রেললাইন কেটে দুর্ঘটনা ঘটাচ্ছে, বিভিন্নভাবে দেশের সম্পদ নষ্ট করে দেশের ক্ষতি করছে।

এসময় সাংবাদিকদের উদ্দেশে মন্ত্রী বলেন, সাংবাদিকরা জাতির বিবেক৷ নাশকতা থেকে রেলকে রক্ষার জন্য সাংবাদিকদের সহযোগিতার অনুরোধ করেন তিনি।

সিএসপি/বিআরসি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ