শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন

বান্দরবানে  জামায়াতের ৭ সদস্য কারাগারে

বান্দরবান প্রতিনিধি:

বান্দরবানে জামায়াত শিবিরের গোপন বৈঠকের অভিযোগে গ্রেপ্তার হওয়া সাত সদস্যকে কারাগারে পাঠিয়েছে আদালত।

শনিবার  ( ২৯ জুন) দুপুরে অভিযুক্তদের পুলিশ বান্দরবান চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. নূরুল হকের আদালতে গ্রেপ্তারকৃতদের হাজির করে। আদালত অভিযোগ শুনে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

অভিযুক্ত আসামিরা হলেন- জামায়াত ইসলাম বান্দরবানের সক্রিয় সদস্য মো. ইমরানুল হক (৩০), মো. মাহফুজুর রহমান (৪৬), নুরুল আবছার (২৮), ইউনুছ মিয়া (২৯), মো. আশরাফুল ইসলাম (৩০), আইনজীবী মো. শাহনেওয়াজ চৌধুরী (৩৬) এবং হুমায়ূন কবির (৩৭)।

মামলা সূত্রে জানা যায়, গোপন সংবাদের ভিত্তিতে বান্দরবান সদরের যৌথখামার এলাকায় সন্ত্রাস, আইনশৃঙ্খলা রক্ষা ও জঙ্গিবিরোধী অভিযান পরিচালনা করে বান্দরবান জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)। এ সময় তাদের প্রত্যেকের মোবাইলে রাষ্ট্রবিরোধেী বিভিন্ন কার্যক্রম সংক্রান্ত বিভিন্ন টেক্সট ম্যাসেজ, ভিডিও-অডিও বার্তা ও তাদের দেয়া তথ্যের ভিত্তিতে হোটেল নিলাদ্রী থেকে মতিউর রহমান নিজামীর লেখা “রাসুল্লাহ (সা.) মক্কার জীবন” নামক একটি বই,, খুররম জাহ্ মুরাদ এর লেখা “ইসলামী আন্দোলনের কর্মীদের পারস্পারিক সম্পর্ক” নামক একটি বই, বাংলাদেশ জামায়াত ইসলামীর ব্যাক্তিগত রিপোর্ট (কর্মী) নামক একটি বই,সদস্য (রুকন) প্রার্থী নামক একটি বই, প্রেরণা নামক একটি ম্যাগাজিন, কুরআনের মর্যাদা রক্ষার অনন্য নজির, শ্রমিক বার্তা নামক একটি ম্যাগাজিন, মাসিক প্রেরণা নামক একটি ম্যাগাজিন, সফল আন্দোলনের জন্য প্রয়োজনীয় সর্বদলীয় ছাত্র ঐক্যসহ অন্যান্য লেখা সংযুক্ত বই, আওয়ামী সরকারকে উৎখাত কর” শিরোনামে ৫০টি লিফলেট, বান্দরবান উপজেলা-পৌরসভায় ২০২৪ সালে গণসংযোগের রিপোর্ট, দাওয়াত মুমিন জীবনের মিশন নামক লেকচারশিট, বাংলাদেশ জামায়েত ইসলামী সহযোগী সদস্য ফরম, বাংলাদেশ জামায়েত ইসলামী কর্তৃক প্রকাশিত লিফলেট উদ্ধার করা হয়।

সিএসপি/বিআরসি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ