শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৬:৩৭ অপরাহ্ন

শিল্পী আসিফের ই-পাসপোর্ট আবেদন দ্রুত নিষ্পত্তির নির্দেশ হাইকোর্টের

ঢাকা: ই-পাসপোর্ট চেয়ে পাসপোর্ট অধিদফরের মহাপরিচালক বরাবর কণ্ঠশিল্পী আসিফ আকবরের করা আবেদন দ্রুত সময়ের মধ্যে নিষ্পত্তির নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

বুধবার (২৫ জানুয়ারি) এ বিষয়ে জারি করা রুল নিষ্পত্তি করে বিচারপতি জাফর আহমেদ ও বিচারপতি মো. বশির উল্লাহর সমন্বয়ে গঠিত হাইকোর্ট হাইকোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

আদালতে রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী সাজ্জাদ হায়দার। তার সঙ্গে ছিলেন এম আনিসুজ্জামান। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মো. রাসেল চৌধুরী ও সহকারী অ্যাটর্নি জেনারেল এমএমজি সারওয়ার পায়েল।

পরে ডেপুটি অ্যাটর্নি জেনারেল নওরোজ মোহাম্মদ রাসেল চৌধুরী সারাবাংলাকে বলেন, কণ্ঠশিল্পী আসিফ আকবর ই-পাসপোর্ট চেয়ে পাসপোর্ট অধিদফতরে একটি আবেদন করেছিলেন। কিন্তু তিনি পাসপোর্ট পাননি। এ কারণে তিনি রিট দায়ের করেছিলেন।

পরে গত ১ সেপ্টেম্বর কণ্ঠশিল্পী আসিফ আকবরকে পাসপোর্ট দিতে কেন নির্দেশ দেওয়া হবে না, তা জানতে চেয়ে রুল জারি করে আদালত।

শুনানি শেষে আদালত রুল নিষ্পত্তি করে ই-পাসপোর্ট চেয়ে পাসপোর্ট অধিদফতরে আসিফ আকবরের করা আবেদন দ্রুত সময়ের মধ্যে নিষ্পত্তি করতে নির্দেশ দিয়েছেন।

২০২১ সালের ১১ নভেম্বর নতুন ই-পাসপোর্টের জন্য আবেদন করেছিলেন আসিফ। কিন্তু দীর্ঘদিন পরেও তাকে পাসপোর্ট দেওয়া হয়নি। এ কারণে ২০২২ সালের ২৩ আগস্ট পাসপোর্ট দেওয়ার নির্দেশনা চেয়ে হাইকোর্টে রিট দায়ের করেন আসিফ আকবর।
বিজ্ঞাপন

রিটে স্বরাষ্ট্র সচিব, ইমিগ্রেশন এন্ড পাসপোর্ট অধিদপ্তরের মহাপরিচালক (বিজি), অতিরিক্ত মহাপরিচালক (পাসপোর্ট, ভিসা এন্ড ইমিগ্রেশন), পরিচালক (প্রশাসন ও অর্থ), পরিচালক (ই-পাসপোর্ট প্রকল্প), পরিচালক (বিভাগীয় ভিসা ও পাসপোর্ট অফিস, ঢাকা), যুগ্ম পরিচালকে (আঞ্চলিক পাসপোর্ট অফিস, ঢাকা) বিবাদী করা হয়।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ