মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৪:৫০ পূর্বাহ্ন

হজ ভিসা অনুমোদনের সময় বাড়াতে সৌদির প্রতি আহ্বান প্রধানমন্ত্রীর

সিএসপি ডেস্ক:

নিবন্ধিত সব হজযাত্রী যাতে হজ পালন করতে পারে তার জন্য হজের ভিসা অনুমোদনের সময় আরও বাড়ানোর জন্য সৌদি আরবের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (১৩ মে) গণভবনে বাংলাদেশে নিযুক্ত সৌদি আরবের রাষ্ট্রদূত ঈসা বিন ইউসুফ আল দুহাইলান সৌজন্য সাক্ষাতে গেলে তিনি এ আহ্বান জানান।

বৈঠকের পর ব্রিফিংয়ে প্রধানমন্ত্রীর স্পিচ রাইটার এম নজরুল ইসলাম এ তথ্য জানান। বিভিন্ন জটিলতায় সৌদি আরব থেকে এখনও ভিসা পাননি ১০ হাজারের বেশি হজযাত্রী।

এসময় সৌদি রাষ্ট্রদূত বাংলাদেশে কিছু প্রকল্প বাস্তবায়নে তার দেশের বিনিয়োগকারী ও কোম্পানির আগ্রহের কথা জানান। এবং সেসব প্রকল্পের একটি তালিকা প্রধানমন্ত্রীর কাছে হস্তান্তর করেন।

জবাবে শেখ হাসিনা বলেন, যাচাই-বাছাই শেষে বাংলাদেশ পরবর্তী পদক্ষেপ নেবে। এ প্রসঙ্গে তিনি সংশ্লিষ্ট মন্ত্রণালয় ও বিভাগকে বিষয়টি খতিয়ে দেখার আশ্বাস দেন। ফিলিস্তিন ইস্যু নিয়ে প্রধানমন্ত্রী বলেন, বাংলাদেশ ফিলিস্তিনি জনগণের জন্য সহায়তার আরেকটি চালান প্রস্তুত করছে। বাংলাদেশ ইতোমধ্যে দুইবার সহায়তা পাঠিয়েছে বলেও জানান।

তিনি বলেন, যুক্তরাষ্ট্র ও তার কয়েকটি মিত্র ছাড়া পুরো বিশ্ব ফিলিস্তিনের পক্ষে রয়েছে।

সৌদি রাষ্ট্রদূত জানান, তার দেশে প্রায় ৩২ লাখ বাংলাদেশি রয়েছেন। যারা বাংলাদেশ ও সৌদি আরবের অর্থনীতিতে অবদান রাখছেন।

প্রধানমন্ত্রী সৌদি আরবে বসবাসরত বাংলাদেশিদের আইনি মাধ্যমে ঢাকায় রেমিট্যান্স পাঠাতে উৎসাহিত করার জন্য পদক্ষেপ নেয়ার জন্য রাষ্ট্রদূতের প্রতি আহ্বান জানান।

সিএসপি/বিআরসি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ