সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৬:২৭ অপরাহ্ন

ব্যাংক ডাকাতির ঘটনায় তদন্ত চলছে, সব বেরিয়ে আসবে: কাদের

সিএসপি ডেস্ক:

বান্দরবানের রুমা ও থানচিতে ব্যাংকে হামলার ঘটনায় তদন্ত চলছে, সব বেরিয়ে আসবে বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী এবং ক ওবায়দুল কাদের।

এলেঙ্গা-হাটিকুমরুল-রংপুর মহাসড়কের আওতায় নির্মিত পাঁচটি ফ্লাইওভার যানবাহন চলাচলের জন্য উন্মুক্তকরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে ঢাকা প্রান্তে ভার্চুয়ালি যুক্ত হয়ে তিনি এ কথা বলেন।

শনিবার (৬ এপ্রিল) সকালে সচিবালয়ে মন্ত্রণালয়ের সভাকক্ষে যানবাহন চলাচলের জন্য উন্মুক্তকরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

এ সময় কাদের বলেন, এরা ক্ষুদ্র জঙ্গিগোষ্ঠী, মনে করি না অন্য কোথাও থেকে মদদ পাচ্ছে। মিজুরাম থেকে মদদ পাচ্ছে বলেও মনে করি না। পাহাড়ের পরিস্থিতি নিয়ন্ত্রণে আসবে বলে আশা প্রকাশ করেন তিনি।

পাহাড়ে উত্তপ্ত পরিস্থিতি নিয়ে শুক্রবার ঢাকায় এক অনুষ্ঠানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেছিলেন, পার্বত্য চট্টগ্রামের সশস্ত্র তৎপরতা নিয়ে সরকার কঠোর অবস্থানে। সেখানে যৌথ অভিযান চলছে। অচিরেই শিগগির পরিস্থিতি শান্ত হবে।

মন্ত্রী আরও বলেন, পার্বত্য চট্টগ্রামে একটা ক্ষুদ্র নৃগোষ্ঠী কিছু কিছু সশস্ত্র তৎপরতা শুরু করেছে। এই ক্ষুদ্র নৃগোষ্ঠীটি রাঙ্গামাটি, খাগড়াছড়িতে নেই। শুধু আছে বান্দরবানে। এই ক্ষুদ্র নৃগোষ্ঠীর কিছু তরুণ অস্ত্রশস্ত্রসহ মহড়া দিচ্ছে। এ ব্যাপারে আইনশৃঙ্খলা বাহিনী যৌথ অভিযান চালাচ্ছে। আশা করি অচিরেই পরিস্থিতি শান্ত হবে।

এই ক্ষুদ্র নৃগোষ্ঠীর এই সশস্ত্র তৎপরতার ঘটনায় গোটা পার্বত্য অশান্ত হবে, এটা মনে করার কোনো কারণ নেই বলেও জানান তিনি।

সিএসপি/বিআরসি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ