রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৯:৪২ পূর্বাহ্ন

বিএনপি ইফতার পার্টির নামে চাঁদাবাজি করছে: পররাষ্ট্রমন্ত্রী

সিএসপি ডেস্ক:

পররাষ্ট্রমন্ত্রী ও আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপি এখন নড়েবড়ে হয়ে গেছে। কর্মীদের মধ্যে নেতাদের ওপর আস্থা কমে গেছে। বিএনপি ইফতার পার্টির নামে চাঁদাবাজিও করছে বলে শোনা যাচ্ছে। গয়েশ্বর চন্দ্র রায়রা এখন নিজেদের অস্তিত্ব জানান দেয়ার জন্য অনেক কথা-বার্তা বলেন।

মঙ্গলবার (১৯ মার্চ) দুপুরে পররাষ্ট্র মন্ত্রণালয়ে ব্রিফিংকালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে মন্ত্রী এ কথা বলেন। এর আগে পররাষ্ট্রমন্ত্রী ড. হাছান মাহমুদের সঙ্গে সাক্ষাৎ করেন সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূত।

এসময় পররাষ্ট্রমন্ত্রী বলেন, বিএনপি জনগণের কাছে না গিয়ে বিদেশিদের কাছে সহযোগিতা চায়। এটি খুব দুঃখজনক।

তিনি আরও বলেন, প্রধানমন্ত্রী নির্দেশনা দিয়েছেন, রমজানে যেন অহেতুক কোনও ব্যয় করা না হয়, অহেতুক কোনও ইফতার পার্টিও  করা না হয়। এর পরিবর্তে প্রধানমন্ত্রী সাধারণ মানুষের মধ্যে ইফতার সামগ্রী বিতরণ করার নির্দেশ দিয়েছেন। সে হিসেবে রমজানে আমাদের দল আওয়ামী লীগের কর্মসূচিও রাখা হয়েছে।

সোমালীয় জলসীমায় জলদস্যুদের হাতে জিম্মি বাংলাদেশি জাহাজের নাবিকদের সুস্থভাবে ফেরত আনার বিষয়ে সরকার বদ্ধপরিকর বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী।

সংযুক্ত আরব আমিরাতের রাষ্ট্রদূতের সঙ্গে বৈঠকের বিষয়ে পররাষ্ট্রমন্ত্রী বলেন, তাদের সঙ্গে আমাদের বহুমাত্রিক সম্পর্ক রয়েছে। রাষ্ট্রদূতের সঙ্গে আকামা ট্রান্সফারের বিষয়ে আলোচনা হয়েছে। বিনিয়োগ বাড়ানোর বিষয়ে আলোচনা হয়েছে।

ইকোনমিক জোনগুলোতে সংযুক্ত আরব আমিরাতকে বিনিয়োগের আহ্বান জানানো হয়েছে জানিয়ে হাছান মাহমুদ বলেন, মাতারবাড়িতে ৩০০ একর জমি দেয়ার বিষয়ে আলোচনা হয়েছে।

সিএসপি/বিআরসি

 

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ