সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:৩৭ অপরাহ্ন

ইন্টার্ন চিকিৎসকদের বেতন বৃদ্ধির আশ্বাস স্বাস্থ্যমন্ত্রীর, আন্দোলন স্থগিত

সিএসপি ডেস্ক:

ভাতা বৃদ্ধিসহ চারদফা দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করছেন পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকরা। ইতোমধ্যে কর্মবিরতিও পালন করে আসছিলেন তারা। তবে বৃহস্পতিবার (২৮ মার্চ) স্বাস্থ্যমন্ত্রীর সঙ্গে সাক্ষাতের পর তারা আন্দোলন এক মাসের জন্য স্থগিত করেছেন।

আন্দোলনকারীরা বলেন, ঈদের পর বিষয়গুলো সমাধান করবেন বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী। তার আশ্বাসে আমরা একমাস আন্দোলন বন্ধ রাখবো

এ বিষয়ে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বলেন, ইন্টার্ন চিকিৎসকদের বহুদিনের দাবি ছিল বেতন বৃদ্ধির। এ দাবির সঙ্গে প্রথম দিন থেকেই আমি সম্মতি দিয়েছি। আমি তাদের কথা শুনেছি, কয়েকবার তাদের সঙ্গে বসেছি। হাসপাতালকে বাঁচিয়ে রাখার জন্য এরাই সবচেয়ে বেশি কাজ করেন। তিনি আরও বলেন, ইন্টার্ন চিকিৎসকদের দাবি যৌক্তিক। তাদের দাবি পূরণে প্রধানমন্ত্রী সম্মত হয়েছেন। তাদের কাজে যোগ দিতে বলেছেন প্রধানমন্ত্রী। ঈদের পরই আমরা বলতে পারবো কবে তাদের বেতন বাড়বে। তবে ঈদের আগে আমরা বকেয়া ভাতা দিয়ে দেবো। এছাড়া বন্ধ থাকা ১২ ইনস্টিটিউটের ভাতা চালু হবে।

এর আগে দুপুর আড়াইটায় ভাতা বৃদ্ধির বিষয়ে পোস্ট গ্র্যাজুয়েট ট্রেইনি ও ইন্টার্ন চিকিৎসকদের সঙ্গে স্বাস্থ্যমন্ত্রী ডা. সামন্ত লাল সেন বৈঠক করেন। বৈঠকে চিকিৎসকদের পক্ষ থেকে মোট ২০ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সিএসপি/বিআরসি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ