মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৪:৪৫ পূর্বাহ্ন

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে লোহাগাড়ায় দু` ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শনে ডাঃ মোহাম্মদ হানিফ

রায়হান সিকদার,লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

স্বাস্থ্য অধিদপ্তরের নির্দেশে সারাদেশে অবৈধ ও অনুমোদনবিহীন ডায়াগনস্টিক সেন্টার ও ক্লিনিক এবং ডেঙ্গু সনাক্ত পরীক্ষা ও অন্যান্য পরীক্ষার অতিরিক্ত মূল্য আদায় তদারকির অংশ হিসেবে লোহাগাড়ায় হাসপাতাল ও ডায়াগনস্টিক সেন্টারের পরিদর্শন করা হয়েছে।

২৫ সেপ্টেম্বর সকালে উপজেলা সদরের ফাস্ট কেয়ার এবং ক্রিসেন্ট ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করেছেন উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ।

পরিদর্শনকালে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের চিকিৎসক, স্বাস্থ্য কমপ্লেক্সের হিসাবরক্ষক শহীদুল ইসলামসহ অন্যান্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

উপজেলা স্বাস্থ্য প.প কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ জানান,সরকারী নির্দেশনা অনুযায়ী লাইসেন্সবিহীন বেসরকারী হাসপাতাল ও ল্যাব অভিযান পরিচালনা করে যাচ্ছি।তারই আলোকে উপজেলা সদরের ফাস্ট কেয়ার এবং ক্রিসেন্ট ডায়াগনস্টিক সেন্টার পরিদর্শন করেছি। সরকার কর্তৃক নির্ধারিত মূল্যে ডেঙ্গু সংক্রান্ত পরীক্ষা এবং অন্যান্য পরীক্ষার মূল্য নির্ধারনের জন্য নির্দেশনা দেয়া হয়। এছাড়া পরিষ্কার পরিচ্ছন্নতা ব্যাপারে নির্দেশনা প্রদান এবং পরীক্ষা সংশ্লিষ্ট রি-এজেন্টের মেয়াদউত্তীর্ণ কি না তা দেখা হয়। হাসপাতালের প্যাথলজি, কেবিনসহ বিভিন্ন কক্ষ পরিদর্শন করে সবসময় পরিষ্কার-পরিচ্ছন্নতা রাখতে কঠোরভাবে নির্দেশনা প্রদান করেছি। পর্যায়ক্রমে সব হাসপাতাল পরিদর্শন করে তাদের বৈধ কাগজপত্র দেখবো এবং অনিবন্ধিত কোন হাসপাতাল কিংবা ডায়াগনস্টিক সেন্টারের বিরুদ্ধে এ অভিযান চলমান থাকবে বলেও তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ