শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:১৯ পূর্বাহ্ন

সাংবাদিক নাদিম হত্যার বিচারে ফাঁসি চেয়ে মানববন্ধন চন্দনাইশে

মো. আয়ুব মিয়াজী, চন্দনাইশ:
সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার প্রতিবাদ ও হত্যার সঙ্গে জড়িতদের ফাঁসির দাবিতে মানববন্ধন করেছেন চট্টগ্রাম জেলার চন্দনাইশ প্রেস ক্লাবে কর্মরত স্থানীয় সাংবাদিকরা। রবিবার (১৮ জুন) বিকালে দোহাজারী পৌরসভাস্থ হাজারী শপিং সেন্টারের সামনে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে ঘণ্টাব্যাপী এ কর্মসূচি অনুষ্ঠিত হয়।
মানববন্ধনে বক্তারা বলেন, সাংবাদিক গোলাম রাব্বানী নাদিম হত্যার বিচার দ্রুতত করতে হবে এবং হত্যাকারীদের ফাঁসির দণ্ড দিতে হবে। কোন আসামী জামিনে বের হওয়ার সুযোগ যেন না পায় তার ব্যবস্থা করতে হবে। অনেক সন্ত্রাসী জামিনে বের হলেও প্রশাসনের সঙ্গে টাকার বিনিময়ে সম্পর্ক গড়ে পলাতক দেখিয়ে আদালত অবমাননা করে নিজেদের অবৈধ কর্মকান্ডের মাধ্যমে প্রচুর ধন-সম্পদ তৈরি করছে। কারণ আমরা দেখছি চন্দনাইশে পাহাড় কাটার সংবাদ প্রচার করায় দু’তলা থেকে ফেলে দিয়ে হত্যা করতে না পেরে সাংবাদিক মো. আয়ুব মিয়াজীকে মামলা ও হামলার ভয় দেখিয়ে যাচ্ছে সরকারি নেতাদের আশ্রয়ে থাকা ঐরকম সন্ত্রাসীরা। সন্ত্রাসীরা তাকে স্বাভাবিক জীবন-যাপন করতে বাধা দিলেও প্রশাসন কোন ধরনের সহযোগিতা করছে না। এসবের সুষ্ঠু তদন্তে মাধ্যমে অপরাধীদের খুঁজে বের করতে হবে। এভাবে একের পর এক সাংবাদিক নির্যাতন কোনোভাবেই মেনে নেওয়া যায় না। এ গুলোর বিচার ও তদন্ত না হলে কঠোর কর্মসূচির ঘোষণা দেওয়া হবে।
উক্ত মানববন্ধনে চন্দনাইশ প্রেসক্লাবের সভাপতি এড. দেলোয়ার হোসেনের সভাপতিত্বে ও সাংবাদিক মো. জাবের বিন রহমান আরজু’র সঞ্চালনায় আলোচনায় অংশ নেন, বিলুপ্ত দোহাজারী ইউপির সাবেক চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান বেগ, সাংবাদিক যথাক্রমে সৈকত দাশ ইমন, মো. আজিমুশ শানুল হক দস্তগীর, সাইফুল ইসলাম, কামাল হোসেন, সাইফুল ইসলাম, আবদুল ওয়াহাব, শহীদুল ইসলাম, শাহাদাত হোসেন, এস এম জাকির, মাঈন উদ্দিন, মো. আয়ুুব মিয়াজী, আবু তালেব আনসারী, ফয়সাল চৌধুরী প্রমুখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ