সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৬:১৪ অপরাহ্ন

লোহাগাড়ায় তিন শিক্ষা প্রতিষ্ঠানে ২১জন শিক্ষার্থী পেল ইউএনও’র “উইনার্স ব্যাগ”

রায়হান সিকদার, লোহাগাড়া (চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার শরীফ উল্যাহ তাঁর ব্যতিক্রমী শিক্ষা কার্যক্রমের ধারাবাহিকতায় ‘উইনার্স ব্যাগ’ নিয়ে আজ ১২ সেপ্টেম্বর সকালে হঠাৎ হাজির হলেন উপজেলার অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান কলাউজান সুখছড়ি গৌরসুন্দর উচ্চ বিদ্যালয়,ডাঃ এয়াকুব বজলুর রহমান সিকদার উচ্চ বিদ্যালয়, লোহাগাড়া শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয়।
প্রধান শিক্ষকদের সাথে নিয়ে ক্লাসে ঢুকে শুরু করলেন তাঁর ধারাবাহিক শিক্ষা বিষয়ক কার্যক্রম। তিনি বিদ্যালয়ের সকল শ্রেনীর শিক্ষার্থীদের সাথে কিছু সময় মতবিনিময় করলেন ক্লাস। বিভিন্ন দিক-নির্দেশনা দিয়ে তাদেরকে উৎসাহিত করলেন। শিক্ষার্থীরাও তার নির্দেশনা অত্যন্ত মনোযোগ দিয়ে শুনলেন।
মতবিনিময় শেষে তার নিয়মিত শিক্ষা কার্যক্রম ‘এভরিডে ফাইভ ওয়ার্ডস’-এর উপর একটি প্রতিযোগিতা আয়োজন করে তিন শিক্ষার্থী প্রতিষ্ঠানের ২১জন বিজয়ী শিক্ষার্থীর হাতে তুলে দেন আকর্ষণীয় পুরস্কারের ‘উইনার্স ব্যাগ’।৩ শিক্ষা প্রতিষ্ঠানের মধ্যে কলাউজান সুখছড়ি গৌরসুন্দর উচ্চ বিদ্যালয়ের ৮ জন শিক্ষার্থী,কলাউজান ডাঃ এয়াকুব বজলুর রহমান সিকদার উচ্চ বিদ্যালয়ে ৭ জন শিক্ষার্থী,লোহাগাড়া শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয়ের ৬ জন শিক্ষার্থীসহ মোট ২১জন শিক্ষার্থী।
বিজয়ী শিক্ষার্থীরা বলেন, ‘এভরিডে ফাইভ ওয়ার্ডস’ ইউএনও স্যারের অসাধারণ একটি উদ্যোগ। এখান থেকে আমরা অনেক শিক্ষা পেয়েছি, এর মাধ্যমে আমাদের পড়াশুনার মানেরও অনেক উন্নতি হচ্ছে। স্যারকে আমরা অনেক ধন্যবাদ জানাই।ইউএনও শরীফ উল্যাহ জানান, শিক্ষার মানোন্নয়নে গত বছর থেকেই কিছু পরিকল্পনা করে কাজ করে যাচ্ছি।শিক্ষার্থীদের কল্যাণেই আমার এই সকল কর্যক্রম। আশানুরূপ উন্নতি হচ্ছে।শিক্ষাক্ষেত্রে ধারাবাহিক কার্যক্রমের অংশ হিসেবে আজও ‘উইনার্স ব্যাগ’ দেওয়া হয়েছে তিন শিক্ষা প্রতিষ্ঠানের বিজয়ী ২১জন শিক্ষার্থীকে। বিজয়ী শিক্ষার্থীদের হাতে এই পুরস্কার তুলে দিতে পেরে আমি খুবই আনন্দিত। ভবিষ্যতে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানে বিজয়ী শিক্ষার্থীদেরকে ‘উইনার্স ব্যাগ’প্রদান কার্যক্রম অব্যাহত থাকবে।
এ সময় উপস্থিত ছিলেন লোহাগাড়া উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) মোঃ মাহবুব আলম শাওন ভুঁইয়া, লোহাগাড়া শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বক্কর,কলাউজান সুখছড়ি গৌরসুন্দর উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক রেজাউল করিম,কলাউজান ডাঃ এয়াকুব বজলুর রহমান সিকদার উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক অরুন কুমার পাল।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ