মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৭:১৩ পূর্বাহ্ন

লোহাগাড়ায় ডেঙ্গু প্রতিরোধে করণীয় জনসচেতনতামুলক সভা

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

Conduct Meeting With Community Leaders, opinion leaders, religious Leaders, Teachers। চট্টগ্রামের লোহাগাড়ায় বিভিন্ন নেতৃবৃন্দের সাথে জনসচেতনতা মুলক সভা অনুষ্ঠিত হয়েছে।

১৯ সেপ্টম্বর সকাল ১১টার দিকে উপজেলা স্বাস্থ্য বিভাগ ও ব্রাকের যৌথ আয়োজনে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স মিলনাতায়নে উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) শরীফ উল্যাহ।

জাতীয় ম্যালেরিয়া নির্মূল কর্মসূচি ও ব্র্যাক লোহাগাড়া উপজেলার প্রোগ্রাম অর্গানাইজার দিলসাত জাহানের সঞ্চালনায় সভায় স্বাগত বক্তব্যে রাখেন জাতীয় ম্যালেরিয়া নির্মূল কর্মসূচি ও ব্র্যাক লোহাগাড়া উপজেলার ম্যানেজার নারায়ন কান্তি নাথ।
অনুষ্ঠানে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সহকারী সার্জন ডাঃ জিয়া উদ্দিন, ডাঃ সোহেল চৌধুরী, টেকনেশিয়ান দিদুল সিকদার, হিসাব রক্ষক শহীদুল ইসলাম, পরিসংখ্যানবীদ আবুল কা্লাম আজাদ, ম্যালেরিয়া বিভাগের আবদুর রহমান মন্ডলসহ জনপ্রতিনিধি, সাংবাদিক, শিক্ষক ও হাসপাতালের চিকিৎসক, নার্স ও স্টাফবৃন্দরা উপস্থিত ছিলেন।

সভাপতির বক্তব্যে উপজেলা স্বাস্থ্য পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোহাম্মদ হানিফ বলেন, লোহাগাড়ায় বিভিন্ন এলাকায় ৮জন এমডিআর(যক্ষা) রোগী রয়েছে। তবে আমাদের আতংকের কোন কারণ নেই। এলাকায় এখন ডেঙ্গু রোগীর সংখ্যা দিন দিন বেড়ে যাচ্ছে।ডেঙ্গু পরীক্ষা সরকারী ভাবে ৫০টাকায় করা হচ্ছে। কম খরচে ডেঙ্গু পরীক্ষা করে নিজেকে সচেতন করতে হবে। তিনি আরও বলেন, সেপ্টেম্বর মাসকে বিপর্যয় মাস বলা হয়েছে। লোহাগাড়ায় প্রচুর ডেঙ্গু রোগী। আমাদের সবাইকে সচেতন হতে হবে।

প্রধান অতিথির বক্তব্যে লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) শরীফ উল্যাহ বলেন,করোনার সময় আমরা মাস্ক ব্যবহার করে অনেক সচেতন ছিলাম। এখন করোনা চলে গেছে মাস্ক পরিধান করছিনা।তবে সকলকে মাস্ক পরিধান করা উচিব। ডেঙ্গু রোগী,যক্ষা রোগীর সংখ্য,বেড়ে যাচ্ছে।হাসপাতালের চিকিৎসক, ব্রাকের কর্মকর্তারা কাজ করে যাচ্ছেন। আমরা যতবেশি সচেতন হতে পারবো, নিজেদেরকে সচেতন রাখতে পারবো। যার ফলে কিছুটা হলেই আমরা রোগ থেকে পরিত্রাণ পাবো। সকলকে সচেতন হওয়ার আহবান জানান তিনি।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ