মঙ্গলবার, ১৬ জুলাই ২০২৪, ০৫:৩৭ পূর্বাহ্ন

লোহাগাড়ায় এ প্রথম অনলাইনের মাধ্যমে পদুয়া এসিএম উচ্চ বিদ্যালয়ে শিক্ষার্থীদের ফলাফল ঘোষণা

রায়হান সিকদার, লোহাগাড়া প্রতিনিধিঃ দক্ষিণ চট্টগ্রামের অন্যতম শিক্ষা প্রতিষ্ঠান লোহাগাড়া উপজেলায় পদুয়া এসিএম উচ্চ বিদ্যালয়। এ প্রতিষ্ঠানটি শিক্ষার মান উন্নয়নে এবং অবকাঠামোগত উন্নয়নের জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন বিদ্যালয় পরিচালনা কমিটির সভাপতি সফটওয়্যার ইঞ্জিনিয়ার এসএম জাবেদ করিম। এ বিদ্যালয়ে এবারে নতুন কারিকুলাম অনলাইনের মাধ্যমে ৬ষ্ট শ্রেণী থেকে ১০ম শ্রেনী পর্যন্ত ফলাফল প্রকাশ করার উদ্যোগ নিয়েছ। নতুন কারিকুলামের মাধ্যমে ৬ষ্ট থেকে ৭ম শ্রেনি পর্যন্ত ফলাফলে থাকছে ত্রিভুজ, বিত্ত, চতুর্ভুজ। ত্রিভুজ পেলে কৃতিত্বের স্বাক্ষর রাখবে শিক্ষার্থী। ৮ম থেকে ১০ম শ্রেনী পর্যন্ত থাকছে এ প্লাস গ্রেডে।

স্কুলের ফলাফল ঘোষণার লক্ষ্যে ২৮ ডিসেম্বর সকালে বিদ্যালয়ের হল রুমে শিক্ষার্থীদের নিয়ে এক সভা অনুষ্ঠিত হয়।উক্ত সভা শেষে অনলাইনে ফলাফল শিক্ষার্থীদের হাতে হস্তান্তর করা হয়। বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসলেহ উদ্দিনের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন লোহাগাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল ইসলাম।
বিদ্যালয়ের সহকারি শিক্ষক মাওলানা গোলাম রসুলের সঞ্চালনায় অনুষ্ঠানে বিদ্যালয়ের সিনিয়র শিক্ষক নুরুল ইসলাম, বিদ্যালয়ের অভিভাবক সদস্য নুরুল আমিনসহ বিদ্যালয়ের সকল শিক্ষক-শিক্ষিকাবৃন্দরা উপস্থিত ছিলেন।বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোসলেহ উদ্দিন জানান, বিদ্যালয়ের সভাপতি জাবেদ করিম দায়িত্ব নেওয়ার পর বিদ্যালয়ের শিক্ষার মানোন্নয়ন এবং অবকাঠামোগত উন্নয়ন হয়েছে। নতুন কারিকুলামে অনলাইনের মাধ্যমে স্কুলের ফলাফল প্রকাশ করা হয়েছে।
লোহাগাড়া উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার নুরুল ইসলাম জানান, নতুন কারিকুলামে সক্ষমতা অর্জন করেছে পদুয়া এসিম উচ্চ বিদ্যালয়। স্কুলের সব ধরণের কার্যক্রমের জন্য মূল্যায়ন হয়। বাৎসরিক মুল্যায়নে তোমাদের সফলতা এসেছে,যার কারণে ভাল ফলাফল অর্জন করতে পেরেছে বিশ্বমানের কারিকুলাম। তোমাদের শিক্ষকগণ কারিকুলামের জন্য প্রশিক্ষণ নিয়েছে। আগামীতে প্রত্যেক শিক্ষার্থীরা ত্রিভুজ সর্বোচ্চ ফলাফল অর্জন করে বিদ্যালয়ের ফলাফল আরও বেগবান করবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ