শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:২৩ পূর্বাহ্ন

লোহাগাড়ায় ৩ প্রতিষ্ঠানের ১১ শিক্ষার্থী পেল ইউএনও`র ‘উইনার্স ব্যাগ’

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

আকস্মিক শিক্ষা প্রতিষ্ঠান পরিদর্শন, ক্লাস গ্রহণ ও উপস্থিত প্রতিযোগিতা আয়োজনের মাধ্যমে বিজয়ী শিক্ষার্থীদেরকে পুরস্কার হিসেবে ‘উইনার্স ব্যাগ’ প্রদান কার্যক্রমকে দারুণভাবে এগিয়ে নিচ্ছেন লোহাগাড়া উপজেলার শিক্ষাবান্ধব ইউএনও শরীফ উল্যাহ।

১৬ নভেম্বর বুধবার গোলাম বারী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়, মোস্তফা বেগম গার্লস হাই স্কুল ও আমিরাবাদ সুফিয়া আলিয়া মাদ্রাসা আকস্মিক পরিদর্শনকালে কিছু সময়ের জন্য শিক্ষার্থীদের পড়াশুনার খোঁজ-খবর নেন এবং তাদেরকে প্রয়োজনীয় দিক-নির্দেশনা প্রদান করেন। পরবর্তীতে ‘এভরিডে ফাইভ ওয়ার্ডস’ এর উপর প্রতিযোগিতা আয়োজন করে তিন প্রতিষ্ঠানের মোট এগারো শিক্ষার্থীকে ‘উইনার্স ব্যাগ’ প্রদান করেন।

বিজয়ী এগারো শিক্ষার্থী হলেন মোস্তফা বেগম গার্লস হাই স্কুলের ৬ষ্ঠ শ্রেণির শিক্ষার্থী নাজমুন নিছা, উম্মে হাবিবা আফসানা, নাজিফা খানম ও জেরিন সুলতানা নিপা, আমিরাবাদ সুফিয়া আলিয়া মাদ্রাসার অষ্টম শ্রেণির শিক্ষার্থী জান্নাতুল রাইসা, তাফহিম ইলিয়াস, তাজকিয়া আমিন, দক্ষিণ সাতকানিয়া গোলামবারী সরকারি মডেল উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী তাসফিয়া খানম রিদা, নাজিফা মোনতাহা, তাসনিম জান্নাত রাহি ও রাদিফা বিনতে তাহের।

বিজয়ী শিক্ষার্থীরা পুরস্কার পেয়ে বেশ উচ্ছ্বাস প্রকাশ করেন৷ তারা ইউএনও’র এমন উদ্যোগের জন্য অশেষ ধন্যবাদ জানান।

শিক্ষক, শিক্ষার্থী ও অভিভাবকরা ইউএনও’র ব্যতিক্রমী উদ্যোগসমূহের ভূয়সী প্রশংসা করেন। তারা মনে করেন, এর মাধ্যমে শিক্ষার মানোন্নয়ন তরান্বিত হবে। শিক্ষার্থীরা ব্যাপক আত্মবিশ্বাসী হয়ে উঠবে এবং সাফল্য অর্জন তাদের জন্য সহজ হবে।

ইউএনও শরীফ উল্যাহ জানান, শিক্ষার্থীদেরকে পড়াশুনায় উৎসাহিত করা ও তাদেরকে ভবিষ্যতের চ্যালেঞ্জ মোকাবিলায় প্রস্তুত করার জন্য কয়েকটি ব্যতিক্রমী উদ্যোগ গ্রহণ করেছি। সবগুলো উদ্যোগই অত্যন্ত সুন্দরভাবে বাস্তবায়িত হচ্ছে৷ আশা করি, সকলের সহযোগিতা পেলে অচিরেই এর সুফল দেখতে পাবো৷


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ