শনিবার, ১৩ জুলাই ২০২৪, ১২:৩০ পূর্বাহ্ন

লোহাগাড়ায় ১ঘন্টার মধ্যে ছিনতাইকারীর হাত থেকে প্রবাসীর পাসপোর্ট, ভিসা উদ্ধার, আটক ১

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ চট্টগ্রামের লোহাগাড়ায় ছিনতাইকারী কর্তৃক দিন-দুপুরে এক প্রবাসীর পাসপোর্ট-ভিসা, বিমানের টিকেট ও নগদ টাকা ছিনিয়ে নেওয়ার ১ঘন্টার মধ্যে ছিনতাইকারীকে আটক করেছে থানা পুলিশ।

লোহাগাড়া থানার ওসি মোঃ আতিকুর রহমানের নেতৃত্বে পুলিশের একটি টিম ছিনতাইকারীকে আটক করে ১ ঘন্টার মধ্যে।পরে ছিনতাই হওয়া পাসপোর্ট, ভিসাসহ প্রবাসীকে ফেরত দেওয়া হয়।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকাল সাড়ে ১১টার দিকে উপজেলার ডিসি সড়কস্থ সদর ইউনিয়নের হাবিলাশ সিকদার ব্রিজ (হালিশ্যারো পুল) এলাকায় ছিনতাইয়ের ঘটনাটি ঘটে। আটককৃত ছিনতাইকারীর নাম আবু সৈয়দ (২৬)।
সে উপজেলা সদর ইউনিয়নের ৯নং ওয়ার্ডের গোল মোহাম্মদ পাড়ার আবদুস শুক্করের পুত্র। ওই সময় তার সাথে থাকা ছিনতাইকারী চক্রের বাকি সদস্যরা কৌশলে পালিয়ে যায় বলে থানা সুত্রে জানা যায়।

স্থানীয় সুত্রে জানা যায়, উল্লেখিত সময়ে পুটিবিলা ইউনিয়নের গৌড়স্থান এলাকার মো. শাহজাহান নামে এক সৌদি প্রবাসী বিদেশ যাওয়ার জন্য সিএনজি অটোরিকশা যোগে বাড়ি থেকে বের হন। তিনি ওই এলাকায় পৌঁছালে ছিনতাইকারী চক্রের একটি দল ছোরা ও লাঠিসোঁটা নিয়ে সিএনজি অটোরিকশা আটক করে পাসপোর্ট, ভিসা, বিমানের টিকেট ও নগদ টাকা ছিনিয়ে নিয়ে পালিয়ে যায়। ওই সময় স্থানীয়রা তাকে আটকে রেখে থানা পুলিশকে খবর দিলে সাথে সাথে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ছিনতাইকারী আবু সৈয়দকে আটক করেন। আটকের ১ ঘন্টার মধ্যে তার এক সহযোগীর বাড়ি থেকে ছিনতাইকৃত পাসপোর্ট, ভিসা, বিমানের টিকেট উদ্ধার করেন পুলিশ।

থানার ওসি মুহাম্মদ আতিকুর রহমান জানান, শাহজাহান নামে ওই সৌদি প্রবাসী ঘটনার দিন সন্ধ্যা ৭টার দিকে ফ্লাইটে ওঠার কথা। এয়ারপোর্টে যাওয়ার পথে ছিনতাইয়ের ঘটনাটি ঘটেছে। সঠিক সময়ে পাসপোর্ট, ভিসা ও বিমানের টিকেট উদ্ধার করতে না পারলে ওই প্রবাসীর বড় ধরণের ক্ষতি হয়ে যেত। এ ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে। আসামীকে বৃহস্পতিবার সকালে আদালতে প্রেরণ করা হবে। বাকি আসামীদের গ্রেফতারের জন্য পুলিশ আন্তরিক চেষ্টা চালিয়ে যাচ্ছে।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ