রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৯:১৪ পূর্বাহ্ন

লোহাগাড়ায় রাতের আঁধারে টিলা কাটা ও রেজিঃবিহীন গাড়ি চালার দায়ে ২ যুবককে জরিমানা

রায়হান সিকদার,লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার কলাউজান ইউনিয়নের ৩নং ওয়ার্ডের উত্তর কলাউজান নেজামুদ্দিন মুন্সি পাড়া এলাকায় রাতের আঁধারে আইন অমান্য করে টিলা ও ফসলি জমির উপরিভাগের মাটি কাটার অপরাধে এক যুবককে ১ লক্ষ ৫০ হাজার টাকা জরিমানা এবং রেজিষ্ট্রেশন বিহীন গাড়ি চালানোর দায়ে অপর যুবককে ৫ হাজার টাকা জরিমানা দিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

দণ্ডপ্রাপ্তদের নাম হল উপজেলার চরম্বা ইউনিয়নের ঘটিকার পাড়ার নুরুল ইসলামের পুত্র আবদুল হালিম(৩২) এবং পুটিবিলা ইউনিয়নের আবদুস সালামের পুত্র মোঃ দিদার (৪০)।

গতকাল গভীর রাতে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ শাহজাহান।

অভিযানকালে লোহাগাড়া থানার এএসআই শরীফুলসহ আনসার বাহিনী ও পুলিশ বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার(ভূমি) মোহাম্মদ শাহজাহান জানান,
উপজেলার কলাউজান ইউনিয়নের ৩নং ওয়ার্ডের নেজামুদ্দিন মুন্সি পাড়া এলাকায় রাতের আঁধারে আইন অমান্য করে টিলা ও ফসলি জমির উপরিভাগের মাটি কাটছিল আবদুল হালিম। তিনি তার অপরাধ স্বীকার করায় বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন, ২০১০ অনুযায়ী এক লক্ষ পঞ্চাশ হাজার জরিমানা প্রদান এবং অপরদিকে রেজিষ্ট্রেশন বিহীন গাড়ি চালানোর দায়ে সড়ক পরিবহন আইন, ২০১৮ অনুযায়ী দিদার (৪০) কে ৫হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়। জনস্বার্থে এ ধরণের অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ