রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১০:৫২ পূর্বাহ্ন

লোহাগাড়ায় মেম্বারের খামার বাড়ি থেকে গরু চুরি

রায়হান সিকদার,লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আধুনগরে এক মেম্বারের খামার বাড়িতে টিন কেটে প্রবেশ করে ১টি গরু চুরির ঘটনা ঘটেছে।রোববার ভোররাতে ইউনিয়নের ৭নং ওয়ার্ডের হিন্দু পাড়ায় এ চুরির ঘটনা ঘটে।

ক্ষতিগ্রস্থের নাম সুজন কান্তি দাশ। তিনি আধুনগর হিন্দু পাড়ার ললিত কান্তি দাশের পুত্র এবং ইউপির ৭নং ওয়ার্ডের বর্তমান ইউপি সদস্য।ক্ষতিগ্রস্থ গরুর মালিক,স্থানীয় ইউপি সদস্য সুজন কান্তি দাশ জানান, তার বাড়ির পার্শ্বে একটি খামার বাড়ি রয়েছে। সেখানে বিভিন্ন প্রজাতির গরু রয়েছে। খামার বাড়িতে আমান এবং সুজিত নামে দু ব্যক্তি দেখাশুনা করতো এবং রাত্রেও খামার ঘরে থাকত।
প্রতিদিনের মতো রাতে খামার ঘরে গরু রেখে দরজায় তালা লাগিয়ে ঘুমিয়ে যান তারা। ভোর রাতে টিন কেটে খামার ঘর থেকে দুটি গরু নিয়ে যায় চোরেরা। গরুর শোরচিৎকার শুনে আমি ঘর থেকে বের হয়ে দেখি আমার দুজন পাহারদার কে রশি দিয়ে বেঁধে রেখে গরু দুটি নিয়ে যাচ্ছিল। শোরচিৎকারে আশপাশের লোকজন এগিয়ে এসে ধাওয়া করলে আমাদের বাড়ির পার্শ্বে মন্দিরের সামনে একটি গরু ফেলে চলে যায়। একটি নিয়ে চোরেরা দ্রুত পালিয়ে যায়। গরুর যার আনুমানিক মূল্য ১ লাখ ৩০হাজার টাকা। গত ৭দিন পুর্বে আমার খামার ঘর থেকে আরও একটি গরু চুরি করে নিয়ে যায় চোরেরা। সেটার মুল্য ১ লক্ষ ৫০হাজার টাকা।খবর পেয়ে ঘটনাস্থল পরিদর্শন করেছেন চুনতি ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি শাহে আলম চৌধুরী পল্টু, আধুনগর ইউপির ১নং প্যানেল চেয়ারম্যান জয়নাল আবেদীন, ইউপি সদস্য মোঃ রাশেদুল ইসলাম, রিপন, ওসমান গনি, লোহাগাড়া উপজেলা স্বেচ্ছাসেবকলীগের প্রচার-প্রকাশনা সম্পাদক মোঃ সাজ্জাদ হোসেন অভি।লোহাগাড়া থানার ওসি আতিকুর রহমান জানান,গরু চুরির ঘটনায় খামার বাড়ির মালিক সুজন মেম্বার আমাকে জানিয়েছেন। লিখিত অভিযোগের ভিত্তিতে তদন্তসাপেক্ষে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ