রবিবার, ১৪ জুলাই ২০২৪, ১১:১৩ অপরাহ্ন

রামুতে গরু পাচারে বাধা দেয়ায় কৃষককে গুলি করে হত্যা

রামু প্রতিনিধি:

রামুতে মিয়ানমারের অবৈধ গরু পাচারে বাধা দেয়ায় বাড়ি থেকে ডেকে নিয়ে আবুল কাশেম (৪০) নামের এক কৃষককে গুলি করে হত্যা করেছে পাচারকারীরা।

বুধবার (৯ মে) উপজেলার গর্জনিয়া বড়বিল গ্রামের গভীর রাতে এ ঘটনা ঘটে।

জানা যায়, বৃহস্পতিবার সকাল ৬টায় স্থানীয় কাঠুরিয়ারা নারাইম্মাঝিরি পাহাড় এলাকায় লাশ দেখতে পেয়ে তার পরিবারকে খবর দেয়। পরে তাকে উদ্ধার করে জেলা সদর হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

নিহত আবুল কাশেমের ভাই মো. শহীদুল্লাহ জানান, পূর্বাঞ্চলের আলোচিত ডাকাত শাহীন গ্রুপের ২০/৪০ জন সদস্য ভারী অস্ত্র নিয়ে তাঁর ভাইকে বাড়ি থেকে ডেকে পাহাড়ের দিকে নিয়ে যায় এবং পরে গুলি করে হত্যা করে।

এ নিয়ে গত এক মাসে গর্জনিয়ায় গরু পাচারকে কেন্দ্র করে চারটি হত্যার ঘটনা ঘটেছে। ওই গ্রুপে স্থানীয় ফিরোজ মেম্বারের বড় ছেলে রাকিব ও একই এলাকার রাকিব নামের এক যুবক ছিলেন। তারা তার ভাইয়ের হত্যার বিচার দ্রুত কামনা করেন প্রশাসনের কাছে।

স্থানীয় একাধিক সূত্র জনায়- আবুল কাশেম কৃষিকাজের পাশাপাশি মোটরসাইকেলে ভাড়া খাটায়। সম্প্রতি সে ডাকাত শাহীনের নেতৃত্বে পাচার হওয়া গরুর অবৈধ কাজে বাধা দেন। সে কারণেই তাঁকে হত্যা করা হয়েছে। নিহত আবুল কাশেমের স্ত্রী বর্তমানে গর্ভবতী। তাঁর আরও একটি চার বছরের কন্যা রয়েছে।

রামু থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবু তাহের দেওয়ান জানান, অপরাধীদের ধরার জন্য আমরা পাহাড়ের বিভিন্ন জায়গায় অভিযান অব্যাহত রেখেছি। জড়িতদের দ্রুত গ্রেপ্তার করা হবে।

সিএসপি/বিআরসি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ