সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১১:৩২ অপরাহ্ন

“ডেঙ্গুতে আতঙ্ক নয়,চাই সচেতনতা- হেলাল আকবর চৌধুরী বাবার”

স্বপ্নযাত্রা সংগঠন কর্তৃক আয়োজিত ডেঙ্গু প্রতিরোধ এবং সচেতনতা বৃদ্ধির লক্ষ্যে মাসব্যাপী কার্যক্রমের ধারাবাহিকতায় নগরীর চট্টগ্রাম রেলওয়ে স্টেশনে গরিব এবং সুবিধা বঞ্চিত মানুষের মাঝে ৫০০টি মশারি বিতরণ এবং চট্টগ্রাম নগরীর রেলওয়ে ষ্টেশনে জনসাধারণের নিকট ডেঙ্গু জনসচেতনামূলক লিফলেট বিতরণ করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন চট্টগ্রাম মহানগর আওয়ামী লীগ নেতা হেলাল আকবর চৌধুরী বাবর। প্রধান অতিথির বক্তব্যে বাবর বলেন- ডেঙ্গুতে আতঙ্ক নয়,চাই সচেতনতা। ডেঙ্গু ভাইরাস জনিত একটি জ্বর।এডিস মশার কামড়ে ডেঙ্গু জ্বর ছড়ায় ডেঙ্গু জ্বর এমনিতেই সেরে যায়,তবে হেমোরেজিক ডেঙ্গু জ্বর মারাত্মক হতে পারে তাই আতঙ্কিত না হয়ে প্রত্যেকে জনসচেতনতা বৃদ্ধি করলে ডেঙ্গু প্রতিরোধ করা সম্ভব। যেখানে স্বচ্ছ পানি জমা থাকে সেখানে এডিস মশা বংশ বৃদ্ধি করে,যেমন ফুলের টব,ডাবের খোসা,এসির জমা থাকা পানি থেকে এডিস মশার জন্ম হয়। তাই আমাদের বাড়ি, বাসার আশেপাশে স্বচ্ছ পানি জমা থাকার জন্য সচেতন থাকতে হবে।

উক্ত অনুষ্টানে সভাপতিত্ব করেন স্বপ্নযাত্রা সংগঠনের সভাপতি সাজমিন কণিক, সঞ্চালনায় ছিলেন স্বপ্নযাত্রা সংগঠনের সাধারণ সম্পাদক মোহাম্মদ রকিব উদ্দিন রকি,আরো উপস্থিত ছিলেন পাহাড়তলী থানা আওয়ামী লীগ নেতা মমিনুল হক মুমিন,নগরের স্বেচ্ছাসেবক লীগ নেতা মোহাম্মদ দেলোয়ার, এস এম হোসাইন তুষার, রুপম সরকার, কোতোয়ালী থানা ছাত্রলীগের গণযোগাযোগ ও উন্নয়ন সম্পাদক ইয়াছির আরফাত রিকু, শেখ রাসেল স্মৃতি সংসদ ষ্টেশন রোড় শাখার সাধারণ সম্পাদক জুয়েল হোসেন, স্বপ্নযাত্রা সংগঠনের সদস্য জান্নাত, পলি, দিলওয়ারা, রানু, আজমা আরা প্রমুখ।

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ