সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৪:৫৮ অপরাহ্ন

জাতীয় প্রবাসী দিবসে সিআইপি হিসেবে সংবর্ধিত হলেন লোহাগাড়ার সন্তান মালেশিয়া প্রবাসী সাহাব উদ্দিন সিআইপি

রায়হান সিকদার, লোহাগাড়া প্রতিনিধিঃ বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা পাঠিয়ে বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদানের স্বীকৃতিস্বরূপ গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের সিআইপি ( বাণিজ্যিক গুরুত্বপূর্ণ ব্যক্তি) হিসেবে নির্বাচিত হওয়ায় সংবর্ধিত হয়েছে চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার উত্তর পদুয়া এলাকার বাসিন্দা নুরুল ইসলামের পুত্র মালেশিয়া প্রবাসী মোঃ সাহাব উদ্দিন সিআইপি। এ সময় তাকে সিআইপি কার্ড ও সম্মাননা প্রদান করা হয়।

৩০ ডিসেম্বর শনিবার সকালে জাতীয় প্রবাসী দিবস-২৩ উপলক্ষে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের আয়োজনে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে এক সংবর্ধনা অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। উক্ত অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রী ইমরান আহমদ। অনুষ্ঠানে প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের সিনিয়র সচিব ড. আহমেদ মনিরুছ সালেহিনের সভাপতিত্বে অনুষ্ঠানে পররাষ্ট্র মন্ত্রী ড. আবদুল মোমেনসহ প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রনালয়ের সংশ্লিষ্ঠ কর্মকর্তারা উপস্থিত ছিলেন। সিআইপি নির্বাচিত সাহাব উদ্দিনের বড় ভাই ব্যাংকার ও সাবেক ছাত্রনেতা তাজ উদ্দিন জানান, আমার পরিবারের জন্য এটা বড় প্রাপ্তি। আমার ভাই বৈধ চ্যানেলে সর্বাধিক বৈদেশিক মুদ্রা পাঠিয়ে বাংলাদেশের অর্থনীতিতে গুরুত্বপূর্ণ অবদান রাখতে পেরেছে বলেই সিআইপি নির্বাচিত হয়েছে। আমার বাবা-মা পরিবারের সদস্যরা সবাই অনেক খুশী।
সদ্য নির্বাচিত মালেশিয়া প্রবাসী লোহাগাড়ার সন্তান সাহাব উদ্দিন সিআইপি তার অনুভূতি ব্যক্ত করে জানান, মহান আল্লাহর দরবারে লাখো কোটি শোকরিয়া। মালয়েশিয়া থেকে সর্বোচ্চ রেমিটেন্স দাতা হিসেবে অনাবাসী বাংলাদেশি ক্যাটাগরিতে ২০২৩ সালের আমাকে নির্বাচিত করা হয়।সিআইপি হিসেবে সংবর্ধিত হয়ে নিজেকে গর্ববোধ মনে করছি। দেশ ও সমাজের কল্যাণে কাজ করবো। প্রবাসী ভাইদের পাশে থেকে কাজ করবো। এটা আমার কাছে অনেক বড় প্রাপ্তি। এ প্রাপ্তি আমি আমার উত্তর পদুয়া গ্রামের মানুষ, পদুয়াসহ লোহাগাড়ার মানুষকে উৎসর্গ করলাম। আমার পরিবার অনেক বেশী খুশী। আমাকে সিআইপি হিসেবে নির্বাচিত করায় গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা,মাননীয় প্রবাসী কল্যাণ মন্ত্রণালয়ের মাননীয় মন্ত্রী, সচিব এবং কর্মকর্তাবৃন্দদেরর প্রতি আন্তরিক ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাচ্ছি। উল্লেখ্য, ২০ ডিসেম্বর (বুধবার) প্রবাসী কল্যাণ ও বৈদেশিক কর্মসংস্থান মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে ২০২৩ সালের জন্য তিন ক্যাটাগারিতে বিশ্বের বিভিন্ন দেশে থাকা ৭০ জন প্রবাসী বাংলাদেশিকে সিআইপি নির্বাচিত করে তালিকা প্রকাশ করা হয়। এরমধ্যে লোহাগাড়ার সন্তান মালেশিয়া প্রবাসী মোঃ সাহাব উদ্দিন সিআইপি হিসেবে নির্বাচিত করেন সরকার।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ