সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:৫৫ অপরাহ্ন

চুনতি রাজাখালে নির্মানাধীন অবৈধ স্থাপনা বন্ধ করে দিল এসিল্যান্ড

রায়হান সিকদার, লোহাগাড়া প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার চুনতি ইউনিয়নের ১নং ওয়ার্ডের মিরিখিল এলাকায় রাজাখালের উপর নির্মানাধীন স্থাপনা বন্ধ করে দিয়েছে এসিল্যান্ড।

গত ১৫ অক্টোবর বিকেলে এসিল্যান্ডের নির্দেশে লোহাগাড়া উপজেলা ভূমি অফিসের কানুনগো মিজানুর রশিদ এবং চুনতি ইউনিয়ন ভূমি অফিসের সহকারি ভূমি কর্মকর্তা মোঃ ইদ্রিসকে পাঠিয়ে লাল পতাকা টাঙিয়ে স্থাপনা বন্ধ করে দেওয়া হয়।

জানা যায়, প্রাচীন রাজারখাল চুনতি ইউনিয়নের ১ নং ওয়ার্ডের হিন্দুপাড়া গ্রামের পাশ দিয়ে প্রবাহিত হয়েছে। হঠাৎ করে গত ১২ অক্টোবর খালের মাঝখানে মাটি দিয়ে ভরাট করে খালের উপর পাকা স্থাপনা নির্মাণ কাজ শুরু করে ফরিদুল আলম। এতে পানি চলাচলে প্রতিবন্ধকতা সৃষ্টি হয়েছে। এলাকার বাসিন্দা, চুনতি উচ্চ বিদ্যালয়ের শিক্ষক অসীম দাশসহ এলাকার লোকজন উপজেলা নির্বাহী অফিসার কে অবহিত করেন। ইউএনও শরীফ উল্যাহ বিষয়টি দ্রুত ব্যবস্থা নেওয়ার জন্য উপজেলা সহকারি কমিশনার(ভূমি) কে নির্দেশ দেন। তাৎক্ষণিক এসিল্যান্ড উক্ত কাজ বন্ধ করতে কানুনগো মিজানুর রশিদ এবং চুনতি ইউনিয়ন সহকারি ভূমি কর্মকর্তা মোঃ ইদ্রিসকে পাঠালে তারা সেখানে লাল পতাকা টাঙিয়ে কাজ বন্ধ করে দেন।

উপজেলা সহকারি কমিশনার(ভূমি) নাজমুল লায়েল জানান, উপজেলার চুনতি ইউনিয়নের ১নং ওয়ার্ডের মিরিখিল এলাকায় রাজাখালের উপর ফরিদুল আলম একটি স্থাপনা নির্মাণ করে দখল করছিল। স্থানীয় এলাকাবাসীরা বিষয়টি অবগত করলে জনস্বার্থে স্থাপনা নির্মাণের কাজ বন্ধ করে দেওয়া হয়েছে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ