সোমবার, ১৫ জুলাই ২০২৪, ১০:৫৬ অপরাহ্ন

চবির সাতকানিয়া-লোহাগাড়া স্টুডেন্ট’স ফোরামের গুণীজন সংবর্ধনা সম্পন্ন

সিএসপি ডেস্ক:

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) দক্ষিণ চট্টগ্রামের বৃহৎ ও প্রাচীন ছাত্র সংগঠন হিসেবে পরিচিত সাতকানিয়া-লোহাগাড়া স্টুডেন্ট’স ফোরামের আয়োজনে সম্পন্ন হলো ইফতার মাহফিল ও গুণীজন সংবর্ধনা।

সোমবার (১ এপ্রিল) চট্টগ্রাম প্রেসক্লাবের বঙ্গবন্ধু হলে প্রায় দুই শতাধিক শিক্ষার্থীর উপস্থিতিতে এই আয়োজন সম্পন্ন হয়।

গুণীজন সংবর্ধনা সভায় উপস্থিত ছিলেন সংবর্ধিত অতিথি চবির নবনিযুক্ত উপাচার্য প্রফেসর ড. মো. আবু তাহের এবং বিশেষ অতিথি উপউপাচার্য (একাডেমিক) প্রফেসর বেণু কুমার দে।

এছাড়া মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন চবি কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সাবেক সভাপতি ও বিশিষ্ট কম্পিউটার বিজ্ঞানী প্রফেসর ড. মোহাম্মদ শাহাদাত হোসেন।

অতিথি হিসেবে আরও বক্তব্য রাখেন চবি লোকপ্রশাসন বিভাগের প্রফেসর ড. আমির মুহাম্মদ নসরুল্লাহ, কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের সভাপতি প্রফেসর ড. মুহাম্মদ সানাউল্লাহ চৌধুরী, অর্থনীতি বিভাগের সহযোগী অধ্যাপক ও সিন্ডিকেট সদস্য ড. নঈম উদ্দিন হাছান আওরঙ্গজেব চৌধুরী, ফলিত রসায়ন বিভাগের সহযোগী অধ্যাপক ড. আয়শা আফরিন, লোকপ্রশাসন বিভাগের সহকারী অধ্যাপক মুহাম্মদ ইয়াকুব এবং ডেভেলপমেন্ট স্টাডিজের প্রভাষক সাঈদ বিন কামাল চৌধুরী।

ফোরামের সভাপতি কায়সার হামিদের সভাপতিত্বে আবু সাইদ জিসান ও সাজ্জাদ হোসাইন খোরশেদের সঞ্চালনায় অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন জয়নুল আবেদীন ফাহিম এবং স্বাগত বক্তব্য রাখেন ফোরামের সাধারণ সম্পাদক সাদমান সাঈদ সিহাম।

সম্মাননা গ্রহণ শেষে উপাচার্য প্রফেসর ড. মো. আবু তাহের বলেন, স্মার্ট বাংলাদেশ গড়ার জন্য স্মার্ট সিটিজেন, স্মার্ট এনভায়রনমেন্ট, স্মার্ট সোসাইটি দরকার। আপনারা দেখবেন ১৯৭০ সালে বঙ্গবন্ধু জাতির উদ্দেশে যে ভাষণ দিয়েছিলেন, সেখানে তিনি কারিগরি শিক্ষা, প্রাথমিক শিক্ষাকে বাধ্যতামূলক, উচ্চ শিক্ষার কথা বলেছেন। কিন্তু আমরা বঙ্গবন্ধুর সেই দর্শন ধারণ করতে পারিনি। আমাদের দেশকে স্মার্ট ও স্বনির্ভর করতে হলে তিনটি ধারায় আমাদের শিক্ষণ প্রক্রিয়াকে এগিয়ে নিতে হবে সমানতালে। এসময় উপাচার্য সাতকানিয়া-লোহাগাড়া স্টুডেন্টস ফোরামের শিক্ষার্থীদের প্রতি কৃতজ্ঞতা ও ধন্যবাদ জ্ঞাপন করে তাদের সাথে থাকার প্রতিশ্রুতি ব্যক্ত করেন।

ইফতার ও সংবর্ধনা অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন সাতকানিয়া লোহাগাড়া স্টুডেন্ট’স ফোরামের সাবেক সভাপতি আবু তোরাব ও খোরশেদ আলী। উপদেষ্টামণ্ডলীর মধ্যে উপস্থিত ছিলেন শিমুল বিশ্বাস, জাহিদ হাসান সবুজ, জুলকার নাইন, রাশেদ সিকদার, মিজান শাইখ ও পার্থ প্রতিম বড়ুয়া প্রমুখ।

সিএসপি/বিআরসি

 


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ