শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৭:১৪ অপরাহ্ন

চন্দনাইশ(১৪) আসনের স্বতন্ত্র প্রার্থীর সাথে আইনজীবীদের মতবিনিময় সভা অনুষ্ঠিত

দক্ষিণ চট্টগ্রামের গুরুত্বপূর্ণ আসন চট্টগ্রাম -১৪, চন্দনাইশ-সাতকানিয়া আংশিক সংসদ নির্বাচনের স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব আব্দুল জব্বার চৌধুরীর সাথে মতবিনিময় সভা করেন বিজ্ঞ আইনজীবীরা।

২০ ডিসেম্বর বুধবার সন্ধ্যায় নগরীর জিইসি মোড়স্থ একটি কনভেনশন সেন্টারে নির্বাচন পরবর্তী ভাবনা নিয়ে এ মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

মতবিনিময় সভায় আইনজীবীরা চন্দনাইশ-সাতকানিয়া’র আংশিক ছয়টি ইউনিয়ন ভারত-বাংলাদেশের ছিটমহমলের মত অবহেলিত বলে অবিমত ব্যক্ত করেন। এ এলাকায় উন্নয়নের ছোঁয়া লাগেনি বলে তারা বলেন, এ এলাকাগুলো এশিয়ান হাইওয়ে জুড়ে অবস্থিত হলেও যোগাযোগ ব্যবস্থার ক্ষেত্রে রাস্তা-ঘাট,ব্রীজ, কালভার্ট, শিক্ষাপ্রতিষ্ঠান,সাস্থ্যসেবার ক্ষেত্রে কোন উন্নয়ন হয়নি। বিশেষ করে বিগত দশ বছর ধরে ভয়াবহ বন্যা নিয়ন্ত্রণে কোন টেকসই ব্যবস্থাও নেয়া হয়নি । পানি নিষ্কাশনের গুরুত্বপূর্ণ সাঙ্গু, ডলু,গরলা ও নয়াখালের নাব্যতা হারিয়ে গেছে জলদস্যু ও মাটি খেকোদের কারণে। এছাড়া সামাজিক নিরাপত্তা ও অন্যান্য উপজেলায় শিল্পাঞ্চল গড়ে উড়েলেও এ এলাকায় কোন কর্মসংস্থান গড়ে উঠেনি বলে তারা বলেন। শুধু গড়ে উঠেছে মৌলভির দোকান থেকে কেরানীহাট পর্যন্ত পরিবেশ ধ্বংসকারী অসংখ্য ইটের ভাটা। তারা কর্মসংস্থান, জলাবদ্ধতা দূরীকরণ ও আংশিক সাতকানিয়াসহ অবেহেলিত চন্দনাইশের উন্নয়ন ও পরিবর্তনের সুপারিশ জানান।

স্বতন্ত্র প্রার্থী আলহাজ্ব আব্দুল জব্বার বলেন, আমি নির্বাচিত হলে জনগণের কাছে জবাবদিহিতা করতে চাই। সেবকের মত কাছ করতে চাই। বেকারত্ব দূরীকরণ ও ইকনোমিক জোন করার আশ্বাস দিচ্ছি। যোগ্য প্রার্থী নির্বাচিত হলে না হলে,আগামী পাঁচ বছরেও আপনাদের খেসারত দিতে হবে। সামাজিক নিরাপত্তা ও সালিসি বিচার প্রতিষ্ঠা করার আশা ব্যক্ত করেন। তাছাড়া উল্লেখিত বিষয়ে কার্যকর পদক্ষেপ গ্রহনের দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেন। দেশ গড়ার কাজে অগ্রণী ভূমিকা পালন ও জনগনের জন্য নিজেকে সমর্থন করবে বলেও জানান।

এ মতবিনিময় সভায় এডভোকেট শওকত হোসেনের সভাপতিত্বে আরো বক্তব্য রাখেন, এডভোকেট তুষার সিংহ হাজারী,আমানু রশিদ টিটু,এডভোকেট নাছির উদ্দীন চৌধুরী, এডভোকেট যশী কৃষ্ণ রক্ষিত,এডভোকেট আতাউর রহমান টিটু,এডভোকেট শহীদুল ইসলাম, এডভোকেট জোবাইর হোসেন শিবলু, এডভোকেট জাফর ইকবাল,সাংবাদিক কামরুল ইসলাম, সাংবাদিজ শ.ম জিয়াউর রহমান।
এতে আরো উপস্থিত ছিলেন, এডভোকেট রিগান আচার্য, এডভোকেট জাহেদুল ইসলাম, এডভোকেট মহিউদ্দিন,দক্ষিণ জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক বাবর আলী ইনু, আওয়ামীলীগ নেতা হেলাল উদ্দিন,নোমান বেগ প্রমূখ।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ