বৃহস্পতিবার, ১১ জুলাই ২০২৪, ০৭:২৫ পূর্বাহ্ন

চট্টগ্রাম জেলা পরিষদের নতুন চেয়ারম্যান চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন পেয়ারুল ইসলাম

চট্টগ্রাম জেলা পরিষদ নির্বাচনে ২ হাজার ৫৭৪ ভোট পেয়ে বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন আওয়ামী লীগ মনোনীত প্রার্থী এটিএম পেয়ারুল ইসলাম। তার প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী নারায়ণ রক্ষিত পেয়েছেন মাত্র ১১৭ ভোট।

সোমবার (১৭ অক্টোবর) সকাল ৯টা থেকে ভোটগ্রহণ শুরু হয়। ভোট গ্রহণ শেষ হয় দুপুর ২টায়। ইলেকট্রনিক ভোটিং মেশিনের (ইভিএম) মাধ্যমে ১৫ উপজেলার ভোট কেন্দ্রের ৩০টি বুথে ভোট কার্যক্রম শেষ হয়।

নির্বাচনে ২ হাজার ৭৩০ জন ভোটারের মধ্যে ৩৯ জন ভোটার অনুপস্থিত ছিলেন।

বেসরকারি ফলাফলে দেখা গেছে, সব কেন্দ্রেই জয়ী হন এটিএম পেয়ারুল ইসলাম। তিনি সাতকানিয়া কেন্দ্রে সর্বাধিক ২১৯ ভোট পেয়েছেন। অন্যদিকে রাঙ্গুনিয়া কেন্দ্রে নারায়ণ রক্ষিত একটি ভোটও পাননি।

বর্তমানে এটিএম পেয়ারুল ইসলাম চট্টগ্রাম উত্তর জেলা আওয়ামী লীগের সহ-সভাপতির দায়িত্বে আছেন। এর আগে ২০১৪ সালে সফল উদ্যোক্তা হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছ থেকে জাতীয় পুরস্কার লাভ করেন তিনি । ১৯৯০ সালে ফটিকছড়ি উপজেলা পরিষদের চেয়ারম্যান নির্বাচিত হন এটিএম পেয়ারুল ইসলাম।

জেলা পরিষদ আইন অনুযায়ী, জেলা পরিষদ নির্বাচনে শুধু ভোটার হিসেবে ভোট দিয়েছেন– চট্টগ্রাম সিটি করপোরেশনের মেয়র; সাধারণ ওয়ার্ড ও সংরক্ষিত ওয়ার্ডের কাউন্সিলর; ১৫ উপজেলা পরিষদের চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও নারী ভাইস চেয়ারম্যান; ১৫ উপজেলার সব ইউনিয়নের চেয়ারম্যান, সাধারণ ওয়ার্ডের মেম্বার ও সংরক্ষিত নারী সদস্য; সব পৌরসভার মেয়র, কাউন্সিলর ও সংরক্ষিত নারী কাউন্সিলররা।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ