শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন

কলাউজানে বিষাক্ত কীটনাশক দিয়ে কৃষকদের ধানক্ষেত পুড়ি দিয়েছে দুর্বৃত্তরা

রায়হান সিকদার,লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার কলাউজান বলি পাড়া এলাকায় পুর্ব শত্রুতার জের ধরে বিষাক্ত কিটনাশক প্রয়োগ করে কৃষকদের রুপনকৃত ধানক্ষেত নষ্ট করে দিয়েছে দূর্বৃত্তরা।

২১ আগস্ট (সোমবার) দিবাগত রাত ১টার দিকে দুর্বৃত্তদের একটি দল কৃষকদের ধানক্ষেতে বিষ মেরে নষ্ট করে দেয়।ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা হল কৃষানী দিলোয়ারা বেগম,কৃষক নুরুল আলম, সমশুল আলম নুরু এবং সওদাগর।

ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে জানা যায়, উপজেলার কলাউজান ইউনিয়নের পশ্চিম কলাউজান বলি পাড়ায় কৃষানী দিলোয়ারা বেগম,নুরুল আলম, সমশুল আলম নুরু এবং সওদাগর মিলে ৭ কানি জায়গায় ধানক্ষেত রুপন করেছিল। সোমবার দিবাগত রাত ১টার দিকে দুর্বৃত্তের একটি দল কিটনাশক প্রয়োগ করে কৃষকদের রুপনকৃত ধানক্ষেত নষ্ট করে দেয়। ক্ষতিগ্রস্তরা জানান, আমরা দীর্ঘদিন ধরে উক্ত জায়গায় ধানক্ষেত রুপন করে আসছি। পুর্ব শত্রুতার জের ধরে আমাদের ধানক্ষেতে কিটনাশক প্রয়োগ করে কৃষকদের রুপনকৃত ধানক্ষেত নষ্ট করে দেয়। আমরা সংশ্লিষ্ঠ প্রশাসনের কাছে সুষ্ঠু বিচারের জোর দাবী করছি। স্থানীয় ইউপি সদস্য মোঃ ফরমান উল্যাহ জানান, ঘটনাটি হওয়ার পর পরও ক্ষতিগ্রস্তরা আমাকে জানালে থানার ওসি মহোদয়কে অবগত করেছি। কলাউজান ইউপি চেয়ারম্যান এম.এ ওয়াহেদ জানান, বিষয়টি অমানবিক ও দুঃখজনক। ক্ষতিগ্রস্ত পরিবারের সদস্যরা আমাকে জানিয়েছেন।
লোহাগাড়া থানার ওসি মোঃ রাশেদুল ইসলাম জানান,ধানক্ষেতে বিষাক্ত বিষ দিয়ে নষ্ট করার বিষয়ে অভিযোগ পেয়েছি। তদন্তসাপেক্ষে দোষীদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করা হবে।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ