সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন

দেশের উন্নয়নে শেখ হাসিনার আস্থায় শ্রদ্ধাশীল বৌদ্ধ সম্প্রদায়

সম্মিলিত বৌদ্ধ নাগরিক সমাজের অনুষ্ঠানে বক্তাদের অভিমত-শান্তি ও উন্নয়নে শেখ হাসিনার আস্থায় শ্রদ্ধাশীল বৌদ্ধ সম্প্রদায়।

আজ ২৫ ডিসেম্বর চট্টগ্রাম প্রেস ক্লাবস্থ বঙ্গবন্ধু হলে অনুষ্ঠিত সম্মিলিত বৌদ্ধ নাগরিক সমাজের উদ্যোগ ক্যাম্পেইন এ্যাডভোকেসি প্রোগ্রাম (CAP) সহযোগিতায় শান্তি ও উন্নয়নের সপক্ষে বৌদ্ধ সমাজ ‘শেখ হাসিনাতেই আস্থা’ শীর্ষক আয়োজিত সমাবেশে বক্তারা বলেছেন- স্বাধীনতার পর থেকে বাংলাদেশ আওয়ামী লীগ সরকার ব্যতীত কোন শাসনামলে বাংলাদেশের বৌদ্ধরা নিরাপদ ছিলনা। যতবারই মুক্তিযুদ্ধের বিরোধী শক্তি ক্ষমতায় এসেছে ততবারই বৌদ্ধদের জায়গা সম্পদ লুটপাঠ করেছে। ধর্মান্ধ মৌলবাদী গোষ্ঠীর হাতে শুধু বৌদ্ধরা নয় কোনো সম্প্রদায়ের মানুষ নিরাপদ নয়। আগামীতে এই চক্র যাতে কোনোভাবে ক্ষমতায় আসতে না পারে সবাইকে সে দিকে লক্ষ্য রাখতে হবে। বর্তমানে এই শান্তির দেশে একটি দুর্বৃত্তয়ান গোষ্ঠী যেভাবে আগুন সন্ত্রাসের মাধ্যমে দেশকে ধ্বংসের পথে নিয়ে যাচ্ছে, তা জাতির জন্য ক্ষতিক্ষর। তাই জনগনের সময় হয়েছে নেতৃত্বে বেছে নেওয়ার। একমাত্র জনগণই পারে এর জবাব দিতে। বক্তারা বলেন, বাংলাদেশে শেখ হাসিনা সরকার পর পর তিনবার জাতীয় সংসদ নির্বাচনে যেভাবে সংখ্যাগরিষ্ট আসনে জয়লাভ করে সরকার গঠন করেছে, আগামী ৭ ই জানুয়ারি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিপুল সংখ্যাগরিষ্ট আসনে জয়লাভ করে টানা ৪র্থ বার সরকার গঠন করবে এতে কোনো বিন্দুমাত্র সন্দেহ নাই। বক্তারা আরো বলেন, নির্বাচনের দিন প্রত্যেকে নিজ নিজ ভোট কেন্দ্রে গিয়ে বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত প্রার্থিকে নৌকা মার্কায় ভোট প্রযোগ করবেন এবং ভোট গণনা না হওয়া পর্যন্ত ভোট কেন্দ্র পাহারায় থাকবেন। মনে রাখবেন বিশ্বনেতা শেখা হাসিনা হচ্ছে বাঙালি বৌদ্ধ সম্প্রদায়ের আস্থা ও বিশ্বাসের একমাত্র ঠিকানা এবং এর কোনো বিকল্প নেই। শান্তি ও উন্নয়নের মহান রূপকার হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বিশ্বব্যাপী সমান জনপ্রিয়।

সভায় চট্টগ্রাম সদর ৯ আসনের মনোনীত প্রার্থী ব্যারিষ্টার মুহিবুল হাসান চৌধুরী নওফেল উপস্থিত থেকে বক্তব্য দেন।

চট্টগ্রাম মেডিকেল বিশ্ববিদ্যালয়ের উপ পরিচালক জনস্বাস্থ্য বিশেষজ্ঞ ডাঃ বিদ্যুৎ বড়ুয়া’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টা মন্ডলীর সদস্য অধ্যক্ষ ড. প্রণব কুমার বড়ুয়া। বিশেষ অতিথি ছিলেন যথাক্রমে বাংলাদেশ বৌদ্ধ সমিতির চেয়ারম্যান অজিত রঞ্জন বড়ুয়া, বাংলাদেশ বৌদ্ধ কৃষ্টি প্রচার সংঘ চট্টগ্রাম অঞ্চলের সভাপতি প্রকৌশলী পরিতোষ বড়ুয়া, ইউএসটিসির সাবেক উপাচার্য প্রফেসর ডাঃ প্রভাত চন্দ্র বড়ুয়া, চট্টগ্রাম জেলা আইনজীবি সমিতির সাবেক সাধারণ সম্পাদক এডভোকেট মনোতোষ বড়ুয়া, বাংলাদেশ বুড্ডিষ্ট ডক্টরস এসোসিয়েশনের সাবেক সভাপতি ডাঃ প্রীতি বড়ুয়া। প্রধান আলোচক ছিলেন সম্প্রীতি বাংলাদেশের যুগ্ম আহ্বায়ক প্রফেসর ডাঃ উত্তম কুমার বড়ুয়া। স্বাগত ভাষণ দেন- সম্মিলিত বৌদ্ধ নাগরিক সমাজের সদস্য সচিব আওয়ামী লীগ নেতা মিথুন বড়ুয়া। আইনজীবি লেখক রেবা বড়ুয়ার সঞ্চালনায় সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন বৌদ্ধ ধর্মীয় কল্যান ট্রাস্টের ভাইস চেয়ারম্যান সুপ্তভূষণ বড়ুয়া, কোতোয়ালি থানা আওয়ামী লীগ নেতা লায়ন টিংকু বড়ুয়া, সম্পাদক সনৎ বড়ুয়া, কাজলপ্রিয় বড়ুয়া, ত্রিদীপ কুমার বড়ুয়া, স্বরুপবিকাশ বড়ুয়া বিতান, বৌদ্ধ সমিতি যুব’র সাধারণ সম্পাদক স্বপন কুমার বড়ুয়া, অধ্যক্ষ শিমুল বড়ুয়া, প্রকৌশলী সীমান্ত বড়ুয়া, বিকাশ কান্তি বড়ুয়া, অধ্যাপিকা ববি বড়ুয়া। ক্যাম্পেইন এ্যাডভোকেসি প্রোগ্রামের পক্ষে সমন্বয়ক রিয়া বড়ুয়া ও মঞ্জুর আহমদ রানা। সভায় বৌদ্ধ সম্প্রদায়ের আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ বর্তমান ও সাবেক নেতা এবং সম্প্রদায়ের পেশাজীবি নেতৃবৃন্দ অনুষ্ঠানে বক্তব্য রাখেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ