শনিবার, ১৩ জুলাই ২০২৪, ০৮:২৩ অপরাহ্ন

ইউএনও মেধাবী এ্যাওয়ার্ড, মভ ও ইউসেট পুরস্কারঃ তিন প্রতিযোগিতায় পুরস্কার পেল ৬০ জন মেধাবী শিক্ষার্থী

রায়হান সিকদার,লোহাগাড়া(চট্টগ্রাম) প্রতিনিধিঃ লোহাগাড়া উপজেলার ইউএনও শরীফ উল্যাহ’র উদ্যোগে আয়োজিত ‘ইউএনও মেধাবী ছাত্র-ছাত্রী এ্যাওয়ার্ড-২০২২ প্রতিযোগিতা’, ‘মভ টেস্ট’ এবং ‘ইউসেট’ মূল্যায়ন পরীক্ষায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরুষ্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

২৯ ডিসেম্বর(বৃহস্পতিবার) দুপুর ২টার দিকে উপজেলা পাবলিক হলে এ পুরস্কার বিতরণ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

লোহাগাড়া উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) শরীফ উল্যাহ`র সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন চট্টগ্রামের অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) মোঃ আবু রায়হান দোলন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদের চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল, সহকারী কমিশনার (ভূমি) মোহাম্মদ শাহজাহান, অফিসার ইনচার্জ মুহাম্মদ আতিকুর রহমান, মোস্তফিজুর রহমান কলেজের অধ্যক্ষ একে ফজলুল হক, উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান এম ইব্রাহিম,পুটিবিলা ইউপির চেয়ারম্যান মোঃ জাহাঙ্গীর হোসেন মানিক, লোহাগাড়া প্রেস ক্লাবের সভাপতি বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলাম, সাধারণ সম্পাদক আবুল কালাম আজাদ, দপ্তর সম্পাদক, দৈনিক প্রতিদিনের সংবাদ লোহাগাড়া প্রতিনিধি মুহাম্মদ রায়হান সিকদার প্রমুখ।

লোহাগাড়া উপজেলা সমাজসেবা অফিসার মোঃ দেলোয়ার হোসেন ও উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মুুহাম্মদ নুরুল ইসলামের যৌথ সঞ্চালনায় অন্যান্যদের মধ্যে উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা(পিআইও) মোঃ মাহবুব আলম শাওন ভুঁইয়া,দক্ষিণ সাতকানিয়া গোলামবারী সরকারী মডেল উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সমশুল আলম, লোহাগাড়া শাহপীর পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আবু বক্কর,আমিরাবাদ সুফিয়া আলীয়া মাদ্রাসার অধ্যক্ষ মাওলানা শাহাদত হোসেন, লোহাগাড়া প্রেস ক্লাব যুগ্ন সাধারণ সম্পাদক অধ্যাপক পুস্পেন চৌধুরী,অর্থ সম্পাদক খোকন সুশীল, প্রচার-প্রকাশনা সম্পাদক মোঃ জাহেদুল ইসলাম, কার্যনির্বাহী সদস্য মোঃ আরিফুল ইসলাম রিফাত।

প্রাণবন্ত ও বর্ণাঢ্য এই পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান শিক্ষকবৃন্দ, শিক্ষার্থী, অভিভাবক, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিগণ তাদের বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসারের এমন উদ্যোগের ভূয়সী প্রশংসা করেন। তারা মনে করেন, এই উদ্যোগের ফলে লোহাগাড়া উপজেলায় শিক্ষার মানোন্নয়ন করা অত্যন্ত সহজ হবে। আগামীর প্রজন্ম দক্ষ ও যোগ্য হয়ে উঠবে। যে কোনো প্রতিযোগিতা বা চ্যালেঞ্জ মোকাবিলায় তারা প্রস্তুত হতে শিখছে।

বিশেষ অতিথির বক্তব্যে উপজেলা পরিষদ চেয়ারম্যান জিয়াউল হক চৌধুরী বাবুল বলেন, আমি অসুস্থ অবস্থায় ইন্ডিয়ায় চিকিৎসাধীন থাকা কালেও ফেসবুকের মাধ্যমে ইউএনও মহোদয় শিক্ষা ক্ষেত্রে যে কাজগুলো করেছেন তার সবগুলোই দেখেছি। করোনাকালীন সময়ে লোহাগাড়ার শিক্ষা ব্যবস্থা ঝিমিয়ে পড়েছিল, ইউএনও শরীফ উল্যাহ শিক্ষা খাতে ব্যাপক পরিবর্তন আনতে কাজ করে যাচ্ছেন। আমাদের আগামীর প্রজন্মকে সঠিকভাবে গড়ে তুলতে হলে এ কাজগুলো অত্যন্ত জরুরি। আমরা সবসময় ওনার পাশে আছি।

প্রধান অতিথির বক্তব্যে অতিরিক্ত জেলা প্রশাসক( শিক্ষা ও আইসিটি) মোঃ আবু রায়হান দোলন বলেন, শিক্ষা নিয়ে বর্তমানে কাজ করাটা অত্যন্ত জরুরি। ইউএনও’র উদ্যোগগুলো সত্যিই অসাধারণ লেগেছে। আগামীতে এর সুফল আপনারাই পাবেন।এর ধারাবাহিকতা বহমান রাখতে হবে। এজন্য সকলের সহযোগীতা দরকার। ইউএনও শরীফ উল্যাহ`র এ মহতী উদ্যোগের বিষয়টি শিক্ষা মন্ত্রনালয়ে নজরে আনার জন্য সব ধরণের সহযোগীতা অব্যাহত থাকবে। তাই আপনাদের উচিত সকলে মিলে ইউএনওকে এই কাজগুলোতে আন্তরিকভাবে সহযোগিতা করা। মাননীয় প্রধানমন্ত্রীর স্বপ্ন বাস্তবায়নে আমরা সবাই কাজ করে যাবো।

সভাপতির বক্তব্যে উপজেলা নির্বাহী অফিসার)ইউএনও) শরীফ উল্যাহ জানান, বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দিতে পেরে আমি অত্যন্ত আনন্দিত। প্রিয় শিক্ষার্থীরা দিনরাত অক্লান্ত পরিশ্রম করে এ পর্যায়ে আসতে পেরেছে। এটা অনেক বড় বিষয়। আশা করি ভবিষ্যতে তারা অনেক ভালো করতে পারবে। তাদের জীবনকে সুন্দরভাবে গড়ে তুলতে পারবে। তারা সাফল্য অর্জন করতে পারলেই আমি অনেক বেশি আত্মতৃপ্তি পাবো। আমার এই পরিশ্রম সার্থক হয়েছে বলে বলতে পারবো। আমার অনেক বেশি ভালো লাগাও কাজ করবে।

তিন প্রতিযোগিতায় মোট ৬০ জন শিক্ষার্থীর হাতে পুরস্কার তুলে দেন উপস্থিত অতিথিবৃন্দরা।

অনুষ্ঠানে বিজয়ী শিক্ষার্থীদের অভিভাবক, উপজেলার মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠান প্রধানগণ, উপজেলা বিভিন্ন দপ্তরের কর্মকর্তাবৃন্দ, রাজনৈতিক ব্যক্তিত্ব, সুশীল সমাজের প্রতিনিধিবৃন্দরা উপস্থিত ছিলেন।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ