শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৮:৪৪ অপরাহ্ন

আমিরাবাদে নামের আগে ডাক্তার ব্যবহার, জরিমানা গুনল ভুয়া ডাক্তার ইচমচ আরা বেগম

রায়হান সিকদার,লোহাগাড়া প্রতিনিধিঃ

চট্টগ্রামের লোহাগাড়া উপজেলার আমিরাবাদ ইউনিয়নের ২নং ওয়ার্ডস্থ কিল্লার আন্দর সংলগ্ন কাক পাড়ায় এক ভূয়া ডাক্তারের বিরুদ্ধে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত। ডাক্তার না হয়েও নামের আগে ডাক্তার লিখে ভূল চিকিৎসা সেবা দেওয়ার অপরাধে ভূয়া ডাক্তার ইছমত আরা বেগম(৪৬) কে ৫০হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়।এসময় তার বাড়ী থেকে ২টি বেড জব্দ করা হয়। সে ওই এলাকার খায়ের আহমদের স্ত্রী।

৮ নভেম্বর বিকেলে ৪টার দিকে ভ্রাম্যমাণ আদালতে এ অভিযান পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) শরীফ উল্যাহ।

অভিযানকালে লোহাগাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আরএমও ডাঃ ইশতিয়াকুর রহমান, লোহাগাড়া থানার এসআই দুলাল বাড়ৈ, উপজেলা নির্বাহী অফিস কার্যালয়ের অফিস সহকারী তেজেন্দ্র দাশসহ পুলিশ বাহিনী ও আনসার বাহিনীর সদস্যরা উপস্থিত ছিলেন।

নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা নির্বাহী অফিসার(ইউএনও) শরীফ উল্যাহ জানান,

ইচমত আরা বেগম ডাক্তার না হয়েও নামের আগে ‘ডাঃ’ ব্যবহার করেন। তার অবহেলাজনিত চিকিৎসা সেবা ও কার্যের কারণে অনেক গর্ভবতী-প্রসূতি মা এবং বাচ্চার জীবন বিপন্ন হওয়ার অভিযোগ পাওয়া যায়। অভিযোগের প্রেক্ষিতে ভূয়া ডাক্তার ইচমত আরা বেগমের বাড়িতে অভিযান চালিয়ে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করা হয়। এসময় তার অবহেলাজনিত চিকিৎসা সেবা প্রদানের বিষয়টি উদঘাটিত হওয়ায় ও অভিযুক্ত ব্যক্তি তার দোষ স্বীকার করায় তাতে ৫০ হাজার টাকা অর্থদণ্ড প্রদান করা হয়, ২টি বেড জব্দ করা হয় এবং ভবিষ্যতে এধরণের কার্য হতে বিরত থাকার জন্য নির্দেশনা প্রদান করা হয়।আগামীতে ভূয়া চিকিৎসদের বিরুদ্ধে অভিযান অব্যাহত থাকবে বলেও তিনি জানান।


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ