শুক্রবার, ১২ জুলাই ২০২৪, ০৫:৫৬ অপরাহ্ন

এবার খেজুরের দাম বেঁধে দেবে সরকার

সিএসপি ডেস্কঃ

জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের মহাপরিচালক এএইচএম সফিকুজ্জামান বলেছেন,  ইফতারের সময় প্রতিটি রোজাদারদের প্রিয় খাবার খেজুর। রমজানের আগে থেকে নিত্যপণ্যের উর্ধ্বগতির পাশাপাশি বেড়েছে খেজুরের দামও। তাই রোজাদারদের স্বস্তি দিতে দুই-একদিনের মধ্যে খেজুরের দাম বেঁধে দেবে বাণিজ্য মন্ত্রণালয়।

রোববার (১০ মার্চ) রাজধানীর কাওরান বাজারে রমজান মাস উপলক্ষে সাধারণ ভোক্তাদের সাশ্রয়ী মূল্য ‘টিকে গ্রুপের’পণ্য বিক্রি কার্যক্রমের উদ্বোধনী অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।

বাণিজ্য মন্ত্রণালয় আজ-কালের মধ্যে খেজুরের দাম বেঁধে দেবে জানিয়ে ভোক্তার ডিজি বলেন, ‘আমদানিকারকদের সঙ্গে বৈঠকে বসে নজরদারির মধ্যে রাখা হবে অন্যান্য খেজুরও। ভোক্তা অধিকার বছরব্যাপী অভিযান কার্যক্রম পরিচালনা করে। বাজার নিয়ন্ত্রণে অবস্থা বুঝে ব্যবস্থা নেবে ভোক্তা অধিকার। অন্যান্য সংস্থার সঙ্গে সমন্বয় করে বাজার নিয়ন্ত্রণের চেষ্টা অব্যাহত রাখা হবে।

রমজানের সময় দ্রব্যমূল্য বৃদ্ধি পায় উল্লেখ করে ভোক্তার ডিজি বলেন, এবারের রমজানে ‘টিকে গ্রুপ’ প্রায় ৩০টি পণ্যে ৫-৫০ শতাংশ পর্যন্ত ছাড় দিয়ে বিক্রয় করছে। ক্রেতাদের অস্বস্তি কমাতে দেশের অন্যান্য শিল্প গ্রুপগুলোকেও এগিয়ে আসতে হবে।

সিএসপি/বিআরসি


আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *


ফেসবুক পেইজ